October 22, 2024, 3:28 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

লেমিনেটেড পোস্টার ছাপানো ও প্রদর্শন বন্ধে হাইকোর্টের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক ॥

নির্বাচনসহ অন্যান্য ক্ষেত্রে লেমিনেটেড পোস্টার ছাপানো ও প্রদর্শন বন্ধে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।  বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি মোঃ মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ বিষয়টি নিয়ে আজ রুল জারিসহ আদেশ দেন।

সুপ্রিমকোর্টের আইনজীবী মনোজ কুমার ভৌমিক একটি গণমাধ্যমে প্রকাশিত “লেমিনেটেড পোস্টারস ইন সিটি পোলস: এ বিগ থ্রেট টু এনভায়রনমেন্ট” শিরোনামে প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন। আদালত বিষয়টি আমলে নিয়ে আদেশ দেন।

রুলে নির্বাচনসহ অন্যান্য ক্ষেত্রে লেমিনেটেড পোস্টার ছাপানো এবং প্রদর্শন বন্ধের কেন নির্দেশ দেয়া হবে না- সংশ্লিষ্টদের কাছে তা জানতে চেয়েছেন। চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।আইনজীবী মনোজ কুমার ভৌমিক সাংবাদিকদের বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে যেসব লেমিনেটেড পোস্টার প্রদর্শন করা হয়েছে, নির্বাচনের পরপরই প্রদর্শিত সে সব পোস্টার অপসারণ করে যথাযথভাবে ধ্বংস করতে হবে। নতুন করে আর লেমিনেটেড পোস্টার প্রদর্শন ও ছাপানো যাবে না ন বলে আদেশ উল্লেখ করা হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন